হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ইবি শিক্ষার্থী কটাক্ষ করে স্ট্যাটাস দেয়ায় তোলপাড়

 

সংবাদ জমিন, অনলাইন ডেস্ক ঃঃ
বিশ্বনবী হযরত মুহাম্মদ (স:) কে তাচ্ছিল্ল,কটাক্ষ করে নিজ ফেসবুক অ্যাকাউন্টে স্ট্যাটাস দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী। তার এই স্ট্যাটাসকে কেন্দ্র করে বিভিন্ন মাধ্যমে নিন্দার ঝড় তুলেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (০৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর অভিযোগপত্র দায়ের করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা। রিজভী আহমেদ ওশান নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র এবং নড়াইল জেলা ছাত্রলীগের সদস্য।

জানা যায়, সম্প্রতি হিন্দুদের তীর্থস্থান হিসেবে পরিচিত চন্দ্রনাথ পাহাড়ে আযান দেয়া এবং সেই ভিডিও ফেসবুকে পোস্ট করায় মাদ্রাসার দুই ছাত্রকে গ্রেফতার করে পুলিশ। ঘটনার জের ধরে গত বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) মহানবীকে তাচ্ছিল্য করে একটি স্ট্যাটাস দেন ওশান। তার স্ট্যাটাসটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে নিন্দার ঝড় উঠে। একই সাথে তার এ স্ট্যাটাস ধর্মীয় আঘাত এনেছে দাবি করে তার বিচারের দাবি জানায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা। পরে সোমবার ( ৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ বরাবর অভিযোগ প্রদান করেন তারা।

এ বিষয়ে বক্তব্য জানতে অভিযুক্ত রিজভী আহমেদ ওশানকে একাধিকবার ফোন দিলেও তাকে ফোনে পাওয়া যায়নি। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘অভিযোগপত্র হাতে পেয়েছি। বিষয়টি নিয়ে ভিসি স্যারের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

 

শিরোনাম