সিংগাইরে চাপরাইলে এতিমখানার জমি দখলে বাধা দেয়ায় হামলা, আহত-৫

মানিকগঞ্জ প্রতিনিধি ঃঃ
মানিকগঞ্জের সিংগাইরে এতিমখানার জমি নিয়ে বিরোধে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছে ৫ জন। আহতরা হলেন,একই এলাকার সায়েম, আব্দুল মতিন (৪০), গোলাম সারোয়ার (৪৫), আনোয়ার হোসেন (৪৫) ও অনিক হোসেন (১৮)। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর।

লিখিত অভিযোগ সূত্রে প্রকাশ, উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চাপরাইল গ্রামে ৩৩ শতাংশ জমির উপর এতিখানা ও মাদ্রাসা প্রতিষ্ঠা করেন শিল্পপতি নাসির উদ্দিন আহমেদ কাজল মিয়া। ওই জমির মালিক নিয়ে এলাকার মালেক ও তার লোকজন এতিমখানার কিছু অংশ জমির মালিকানা দাবি করা নিয়ে বিরোধ ও উত্তেজনা চলে আসছিল। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি ২০২২) মালেক গংরা ওই জমি দখলে নিতে চাইলে এই হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় আব্দুল মালেক, তার ছেলে আলমগীর হোসেন, ভাই মো: শহিদ, স্বজন সাইফুল ইসলাম, রিপন হোসেন, মো: রাতুল হোসেন, কাইয়ুম হোসেন ও বিপ্লব হোসেনসহ অজ্ঞাত আরও ৮-১০ জনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন আবু সায়েম। থানারপুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) শেখ মো: আবু হানিফ বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার সত্যতা সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শিরোনাম