সিংগাইরে কামুড়ায় জমি নিয়ে বিরোধে সন্ত্রাসী হামলা,গণধোলাই দিয়ে ১ সন্ত্রাসীকে পুলিশে সোপর্দ

নিজস্ব প্রতিনিধিঃ
মানিকগঞ্জের সিংগাইরে ধল্লা ইউনিয়নের কামুড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে রাতের আঁধারে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে।এতে আহত হয়েছে মহিলাসহ ২ জন।এ ঘটনায় ক্ষিপ্ত গ্রামবাসী ১ সন্ত্রাসীকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। সন্ত্রাসীরা পালিয়ে যায় ৩টি মোটর সাইকেল রেখেই। ব্যাপারে মামলা হয়েছে।

মামলার এজাহারে প্রকাশ, ঐ গ্রামের কামুড়া গ্রামের খবির উদ্দিনদের সাথে পাশের বাড়ির প্রবাসী জহিরুলদের মধ্যে জমি নিয়ে দীর্ঘ দিনের বিরোধ চলছিল।এরই জের ধরে শনিবার(১৩ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে খবির উদ্দিনের ছেলে জাফর ও নাতী আশরাফুল এবং প্রবাসী ছেলে লিয়াকতের যেগসাজসে একই উপজেলার পাশের ইউনিয়ন জামির্ত্তার বিন্নাডাঙ্গী ও দক্ষিণ ধল্লা গ্রাম থেকে প্রায় ১৫-১৬ জন সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ ভাড়াটে এনে বাড়িঘর ভাঙ্গচুর, হামলা ও লুটপাট চালায়। এ সময় হামলায় আহত হয় এলাকার নাজিমুদ্দিনের স্ত্রী চায়না,মৃত আলীমুদ্দিনের পুত্র জানু মিয়া।তাদেরকে তাৎক্ষণিক উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।এ সময় গ্রামবাসী হামলার খবর জানতে পেরে এগিয়ে এসে রাব্বি নামের এক সন্ত্রাসীকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। অন্যসব সন্ত্রাসীরা সিএনজি ও দৌঁড়ে পালিয়ে যায়।ফেলে যায় ৩ টি মোটর সাইকেল। হামলার সময় সন্ত্রাসীরা লুট করে ভিকটিম পরিবারের ৫-৬ ভরি স্বর্ণ।হাতিয়ে নেয় নগদ ২ লক্ষ টাকা।এ ঘটনায় খবির উদ্দিন (৬০)কে প্রধান করে ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।মামলায় অজ্ঞাত আসামী করা হয়েছে ৫-৬ জনকে।

 

মামলার অন্যান্য আসামীরা হলো,খবিরের ছেলে জাফর (৩৩) ও নাতী আশরাফুল (২০), গণধোলাইয়ের শিকার রাব্বি (২০), জুয়েল (২১), রাব্বি (২৬), রাজিব (২৭), ইব্রাহিম (২০), জাহিদ (২২), ইমন (২০), ইয়াসিন (২২) ও ওসামা (২০)। ভাড়াটে বাহিনীর সবাই একই উপজেলার জামির্ত্তা ইউনিয়নের বিন্নাডাঙ্গী ও দক্ষিণ ধল্লা এলাকার।

মামলার তদন্ত কর্মকর্তা আবুল হোসেন সংবাদ মাধ্যমকে বলেন, ঘটনাস্থল হতে তিনটি মটর সাইকেলসহ রাব্বি নামের একজনকে আটক করেছি।ছবি-সংগৃহীত

শিরোনাম