সাভারে গৃহকর্মীকে নির্যাতন নিয়ে তোলপাড়

সংবাদ জমিন ডেস্কঃ
সাভারের তেঁতুলঝোড়া খড়ারচর এলাকায় কুপ্রস্তাবে রাজি না হওয়ায় সাজেদা বেগম নামে এক গৃহকর্মীকে নির্যাত নিয়ে তোলপাড় চলছে। এক গৃহকর্তা ও তার সহযোগীদের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। গুরুতর অবস্থায় গত সোমবার রাতে ভুক্তভোগীকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা। সাজেদা বেগম কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার বোর্ড বাজার গ্রামের আব্দুল মালেকের স্ত্রী। তিনি খড়ারচর এলাকায় মঞ্জুর গাজীর বাসায় ভাড়া থেকে এলাকায় গৃহকর্মীর কাজ করেন।

তিনি বলেন, কিছুদিন আগে গৃহকর্তা তুহিন আমাকে কুপ্রস্তাব দেয়। এতে রাজি না হয়ে কয়েকদিন আগেই আমি চাকরি ছেড়ে দেই। পরে গত ৩১শে জানুয়ারি তাদের ফ্ল্যাট থেকে টাকা ও গহনা চুরি হয়েছে বলে গত সোমবার আমাকে রাস্তা থেকে স্বামী-স্ত্রী মিলে টেনে-হিঁচড়ে তাদের ফ্ল্যাটে নিয়ে আটকে রাখে। এ ছাড়া চুরির স্বীকারোক্তি আদায়ের জন্য সারাদিন তুহিন ও তার কারখানার ৪-৫ জন মিলে মোটা পাইপ দিয়ে আমার কাপড় খুলে সারা শরীরে পিটিয়েছে। গলা চিপে ধরে পায়ের আঙ্গুলের ফাঁকে ফাঁকে সুঁই বিঁধিয়ে নির্যাতন করেছে। প্লাস দিয়ে হাতের আঙ্গুলে চাপ দিয়ে মোবাইলে চুরির স্বীকারোক্তি রেকর্ড করে।

সাভার মডেল থানার ওসি আকবর আলী খান বলেন, চুরির অপবাদে নির্যাতনের ঘটনায় আপনাদের কাছ থেকেই শুনলাম। কিন্তু এ বিষয়ে এখন পর্যন্ত থানায় কোনো লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শিরোনাম