ইসলাম ধর্ম ছেড়ে খ্রিস্টান ধর্ম গ্রহণ না করলে যে ভয়ঙ্কর শাস্তি পেতে হতো

সংবাদ জমিন, অনলাইন ডেস্ক ঃঃ
আন্দালুসের পতনের পর সেখানকার মরিস্কো মুসলমানরা ভয়ঙ্কর ও লোমহর্ষক শাস্তির সম্মুখীন হয়েছিল। এসব শাস্তি কোন মানব হৃদয় সহ্য করার মতো নয়। সেইসব ভয়ঙ্কর ও লোমহর্ষক শাস্তির মধ্য থেকে একটি ছিল ‘খাজুক’। মরিস্কো মুসলমানদের শাস্তি দেয়ার জন্য গঠিত অনুসন্ধান আদালতে পর্যাপ্ত পরিমাণে এই খাজুক বিদ্যমান থাকত। আপনি কি জানেন খাজুক কী?

খাজুক হল লাকড়ির অগ্রভাগ ছুঁচালো একটি দণ্ড! গোড়া থেকে নিয়ে মাথা পর্যন্ত সেটা মসৃণ করা থাকত। অগ্রভাগ থাকত তীরের ফলার মতো ধারালো। আপনি কি জানেন ক্যাথলিক খ্রিস্টানরা এই খাজুক দিয়ে কী করত? তারা কোন একজন মরিস্কো মুসলিমকে জোরপূর্বক ধরে এনে অনুসন্ধান আদালতে হাজির করত। ইসলাম ত্যাগ করতে চাপাচাপি করত। ওই মুসলিম রাজি না হলে প্রাথমিকভাবে বিভিন্ন শাস্তি আরোপ করত। কিন্তু তারপরও যখন কাজ হত না, তখন তারা ওই মুসলিমের পশ্চাদ্ভাগ দিয়ে ‘খাজুক’ ঢুকিয়ে, মুখ দিয়ে বের করত!
পশ্চাৎদেশ দিয়ে ঢুকানোর পর খাজুকটি মুখ দিয়ে বের হওয়ার আগেই ওই মুসলিমের প্রাণবায়ু বের হয়ে যেত! আর সে স্থানে রক্তের বন্যা বয়ে যেত! শুধু তাই নয়, তারা শুঁটকির মতো তাকে সে অবস্থায় লটকিয়ে রাখত কয়েকদিন পর্যন্ত! আজকের দুনিয়ায় সভ্যতার ঠিকাদারদের এ- এক চেপে রাখা ইতিহাস!

পশ্চিমা খ্রিস্টানরা খুব সতর্কতার সাথে তাদের বর্বরতার সাক্ষী এসব ইতিহাস চেপে রাখে। তাদের আর্কাইভে সব থাকলেও এসব বর্বরতার কিছুই উল্লেখ নেই! যাতে মুসলমানরা না জানতে পারে। জানলে তো তাদের সভ্যতার কালমুখোশ খসে পড়বে! দুনিয়াবাসী জেনে ফেলবে, মুসলমানদেরকে সন্ত্রাস! সন্ত্রাস! বলে তাদের মুখে ফেঁনা তুলার আসল রহস্য! কিন্তু সত্য কখনও গোপন থাকার নয়; একসময় তা উন্মোচিত হয়ে যায়!
সূত্র: هاني عسران هواري এর প্রবন্ধ অবলম্বনে

শিরোনাম