আজ রাষ্ট্রপতি আব্দুল হামিদের জন্মদিন

নিজস্ব প্রতিনিধি ঃঃ
‘ভাটির শার্দুল’ খ্যাত বাংলাদেশের প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এর জন্মদিন আজ। ৭৯ বছরে পা রাখলেন তিনি। ১৯৪৪ সালের পহেলা জানুয়ারি কিশোরগঞ্জ জেলার মিঠামইনের কামালপুর গ্রামে আদর্শিক রাজনীতির জীবন্ত কিংবদন্তি মো. আবদুল হামিদ জন্মগ্রহণ করেন। হাওরের জল-হাওয়ায় বেড়ে ওঠা মো. আবদুল হামিদ দেশের টানা দুইবারের প্রেসিডেন্ট।

তার পিতা মরহুম হাজী মো. তায়েব উদ্দিন এবং মাতা মরহুমা তমিজা খাতুন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী মো. আবদুল হামিদ মাত্র ২৬ বছর বয়সে ১৯৭০ সালে অনুষ্ঠিত জাতীয় পরিষদ নির্বাচনে ময়মনসিংহ-১৮ আসন থেকে সর্বকনিষ্ঠ সদস্য হিসেবে নির্বাচিত হন। এর আগেই ছাত্রজীবনে ১৯৬৯ সালের গণআন্দোলনের সময় তাড়াইলের পুরুড়া উচ্চ বিদ্যালয়ে বিশাল এক জনসভায় তাকে ‘ভাটির শার্দুল’ উপাধি দেয়া হয়। নিজ গ্রাম কামালপুরের প্রাথমিক বিদ্যালয়ে তার শিক্ষাজীবন শুরু।

তিনি ছয় বার জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। জাতীয় সংসদের ডেপুটি স্পীকার ও স্পীকারের দায়িত্ব পালন করেন। ২০০১ সালে বিরোধীদলীয় উপনেতার দায়িত্ব পালন করেন। তিনি এবার দিয়ে দু’দুবার রাষ্ট্রপতির দায়িত্ব পালন করছেন।

নিজ জেলা কিশোরগঞ্জে আজ নানা আনুষ্ঠানিকতায় প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এর ৭৯তম জন্মদিন উদ্‌যাপন করা হবে। এ উপলক্ষে জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের উদ্যোগে কিশোরগঞ্জে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এর ৭৯তম জন্মদিন উদ্‌যাপন করা হবে।

শিরোনাম