হরিরামপুরে বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ : আটক-২

 

মানিকগঞ্জ প্রতিনিধি ঃঃ
মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার সুরাই গ্রামে বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ। নবজাতকের লাশটি নিযে যাওয়ার সময় দুই ব্যক্তিকে স্থানীয়রা আটক করে পুলিশের হাতে সোপর্দ করেছে। এ নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আটকরা হলো, মানিকগঞ্জ সদর উপজেলার জয়নগর গ্রামের মাজেম মিয়ার ছেলে খালেক মিয়া (৪০) ও তোতা মিয়ার ছেলে সাইদুর রহমান (৩৫)। এদের মধ্যে খালেক মিয়া মুন্নু ফেব্রিক্সে চাকরী করেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, শুক্রবার (৬ আগস্ট) সকাল সাড়ে ৭টার সময় ওই দুই ব্যক্তি সুরাই গ্রামের ট্রলি চালক সিরাজের বাড়িতে যায়। ওই সময় তারা সিরাজের সাথে বাচ্চা বিক্রির টাকা পয়সা নিয়ে তর্ক বিতর্কে জড়িয়ে যায়। পরে সিরাজের বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে ফেরার পথে স্থানীয়রা তাদেরকে আটক করে ব্যাগের মধ্যে এক নবজাতকের লাশ দেখতে পায়। বিষয়টি পুলিশকে জানানো হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার ও ঐ দুই ব্যক্তিকে আটক করে। ধারণা করা হচ্ছে অসামাজিক কার্যকলাপের ফসল ভূমিষ্ঠ এ শিশু সন্তান।

জানা গেছে, সিরাজের বাড়ির পাশে গোলাপ মিয়ার মেয়ে ইয়াসমিন স্বামী পরিত্যক্তা। সে হঠাৎ করে গর্ভবতী হয়ে পড়লে তাকে হাসপাতালে সিজারের মাধ্যমে বাচ্চা প্রসব করা হয়। সিজারের টাকা দিতে অপারগ হওয়ায় ইয়াসমিন সন্তান রেখে হাসপাতাল থেকে কেটে পড়ে। সিরাজ বাচ্চাটি কিনতে চেয়েছিল। দর-দাম মিট-মাট না হওয়ায় আটক দু’ব্যক্তি ব্যাগে সন্তানটি নিয়ে চলে আসে। এরই মধ্যে শিশুটির মৃত্যু ঘটে। সিরাজ অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত আছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। এ ব্যাপারে মামলা হয়েছে।