সিংগাইরে ইউএনও রুনা লায়লাকে নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যম তোলপাড়

 

সংবাদ জমিন রিপোর্ট ঃঃ
মানিকগঞ্জের সিংগাইরে ধল্লার জায়গীর বাজারে ভ্রাম্যমান আদালতে জরিমানার পর তপন দাস নামে এক স্বর্ণ ব্যবসায়ীকে লাঠিপেটার ঘটনা নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যম এখন তোলপাড়। ঘটনার দিন বিকেলে ভ্রাম্যমান আদালতে জরিমানার পর ইউএনও রুনা লায়লাকে আপা বলায় তার নির্দেশে এক পুলিশ সদস্য ঐ স্বর্ণ ব্যবসায়ীকে লাঠিপেটা করে। ঘটনাটি এখন টক অব দ্যা টাউনে পরিনত হয়েছে।

ইতিপূর্বে কোন ইউএনও’কে নিয়ে এ ধরণের তোলপাড় আর দেখা যায়নি। ইতিমধ্যে এ ঘটনায় ঐ পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করা হয়েছে। ঐ পুলিশ সদস্যকে প্রত্যাহারের পর ঘটনাটি এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছে। ইউএনও রুনা লায়লা মারপিটের ঘটনা অস্বীকার করে আসছেন।

এদিকে পরিস্থিতির শিকার হয়ে উল্টো বক্তব্য দিচ্ছেন ঐ স্বর্ণ ব্যবসায়ী। সার্ভিস এসোসিয়েশন ইউএনও’র বিরুদ্ধে সংবাদ প্রকাশের প্রতিবাদ জ্ঞাপন করেন। কোন কোন সংবাদ মাধ্যমে তা প্রকাশিত হয়। এ নিয়ে সংবাদ কর্মীদের মধ্যে ব্যাপক ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। এক পর্যায়ে জেলা প্রশাসন ঘটনাটি তদন্তের নির্দেশ দেন। গঠিত হয় ১ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি। তদন্ত কর্মকর্তা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, সময় নির্ধারণ না করলেও ঘটনাটি যত দ্রুত সম্ভব তদন্ত করে প্রতিবেদন জমা দিবেন তিনি।

শিরোনাম