সিংগাইরে আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে জোর লবিং

কোহিনূর ইসলাম রাব্বিঃ
মানিকগঞ্জের সিংগাইরে আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে জোর লবিং চলছে।সর্বত্র এখন আলোচনা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে।

জানা গেছে,তিন বছর আগে আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।ঐ সম্মেলনে কন্ঠ শিল্পী মমতাজ বেগম এমপিকে সভাপতি ও হাজী আব্দুল মাজেদ খানকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছিল। ঐ সম্মেলনে সভাপতি পদে একাধিক প্রার্থী থাকলেও এবার সভাপতি পদে মমতাজ বেগম এমপি একাই প্রার্থী। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন এমনটাই প্রায় নিশ্চিত। কিন্তু এবার সাধারণ সম্পাদক পদ নিয়ে শুরু হয়েছে তুমুল প্রতিযোগিতা।চলছে জোর লবিং।ছোট-বড় অন্যান্য পদ নিয়েও চলছে জোরালো তদবির। সাধারণ সম্পাদক প্রার্থীরা হচ্ছেন,বর্তমান সাধারণ সম্পাদক ও বলধারা ইউনিয়নের চেয়ারম্যান হাজী আব্দুল মাজেদ খান,উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ভিপি শহিদুর রহমান শহিদ ও যুগ্ন সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম।

এদের মধ্যে মাজেদ খান ও ভিপি শহিদের মধ্যে তুমুল প্রতিযোগিতা হওয়ার সম্ভাবনা রয়েছে। সাধারণ সম্পাদক প্রার্থী সায়েদুল ইসলাম সমর্থন দিতে পারেন হাজী আব্দুল মাজেদ খানকে।অনেকেইএমপির ঘনিষ্ঠ হিসেবে পরিচিত শহিদকে এগিয়ে রাখতে চাইছেন। আবার অনেকেই দলের চরম গ্রুপিং এড়াতে হাজী আব্দুল মাজেদ খানকে এগিয়ে রাখতে চাইছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র একজন নেতা সংবাদ জমিনকে জানান,সাধারণ সম্পাদক পদ নিয়ে চরম জটিলতার সৃষ্টি হয়েছে। এ জটিলতা নিরসনে এমপি মহোদয়ের ভূমিকার উপরই নির্ভর করছে সবকিছু।