শিবালয় থানায় বিচার প্রার্থী মেয়ের বাবাকে নির্যাতন করায় এএসআই আরিফকে প্রত্যাহার

সংবাদ জমিন,অনলাইন ডেস্কঃ
মানিকগঞ্জের শিবালয়ে মেয়ের ধর্ষণ চেষ্টার বিচার চাইতে গিয়ে পুলিশের মারধরের শিকার হয়েছেন এক ভুক্তভোগী শিশু কন্যার বাবা। শনিবার (২০ আগস্ট) রাতে শিবালয় থানার এএসআই আরিফ হোসেন থানার ভেতর ওই ব্যক্তিতে বেধড়ক মারপিট করেন বলে জানা যায়।এ ঘটনায় অভিযুক্ত ওই পুলিশ সদস্য এএসআই আরিফ হোসেনকে রাতেই থানা থেকে প্রত্যাহার করা হয়।

ওই শিশুর বাবা জানান, স্ত্রীসহ তিনি ঢাকায় থাকেন। তার ৫ বছরের শিশু কন্যা থাকেন দাদীর কাছে। গত ২০ জুলাই উপজেলার রূপসা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. মান্নান খানের চাচাতো ভাই রজ্জব খান তার মেয়েকে ধর্ষণের চেষ্টা করে। বিষয়টি হাতে নাতে ধরে ফেলে শিশুটির দাদী। পরে স্থানীয় গ্রাম্য মাতবরদের জানানো হলেও, প্রভাবশালী হওয়ায় তারা কোনো পদক্ষেপ নিচ্ছিলেন না। উল্টো তাকেই নানাভাবে ভয়ভীতি দেখানো হতো।

এরপর গত ১৪ আগস্ট শিবালয় থানায় এ বিষয়ে একটি লিখিত অভিযোগ করেন তিনি। কিন্তু সপ্তাহ পেরিয়ে গেলেও থানা থেকে কোনো পদক্ষেপ নেয়া হয়নি। শনিবার (২০ আগস্ট) সন্ধ্যায় অভিযোগের বিষয়ে খোঁজ নিতে মা ও শিশু কন্যাকে সাথে নিয়ে থানায় যান তিনি। এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুমে ছিলেন না।

অতিরিক্ত পুলিশ সুপার নূরজাহান লাবনী সংবাদ মাধ্যমকে জানান, ঘটনা জানার পর অভিযুক্ত এএসআই আরিফ হোসেনকে রাতেই থানা থেকে প্রত্যাহার করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার জন্য সুপারিশ করা হবে। এছাড়া ধর্ষণ মামলার আসামিকেও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।