রাজধানীর পল্টন এলাকা থেকে ৪ অপহরণকারীকে গ্রেফতার করলো র‌্যাব

নিজস্ব প্রতিনিধিঃ
ঢাকা মহানগরীর পল্টন এলাকা হতে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে অপহৃত ভুক্তভোগীকে উদ্ধারপূর্বক সংঘবদ্ধ অপহরনকারী চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

জানা গেছে, ১২ এপ্রিল ভুক্তভোগীর বাবা র‌্যাব-৪ এর নিকট লিখিতভাবে একটি অভিযোগ দায়ের করেন যে, কতিপয় দুষ্কৃতিকারী লোক তার ছেলে মোঃ আনোয়ারুল ইসলাম (২২)কে নগদ ৬ লক্ষ টাকার বিনিময়ে ভাল বেতনে সরকারি প্রতিষ্ঠানে চাকুরী দেয়ার প্রলোভন দেখায়। অপহরণ চক্রের সদস্য মোঃ মতিয়ার রহমান ভুক্তভোগীকে নিয়োগপত্র দেওয়ার কথা বলে ঢাকায় নিয়ে আসে। পরবর্তীতে ভুক্তভোগীর বাবা তার ছেলের সাথে যোগাযোগ করতে গেলে তার মোবাইল ফোনটি বন্ধ পায়। সেদিন বেলা অনুমান ১৫.০০ ঘটিকার সময় ভুক্তভোগীর ব্যবহৃত মোবাইল দিয়ে তার বাবাকে জনৈক আরিফুল ইসলাম পরিচয় দিয়ে জানায় যে, তার ছেলে তাদের কাছে আছে এবং তাকে ফেরত পেতে হলে প্রাথমিকভাবে তাদেরকে ১ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় তারা তাকে প্রাণে মেরে ফেলবে এবং তার শরীরের বিভিন্ন অঙ্গ অন্যত্র বিক্রি করে দেবে।

গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল ১৩ এপ্রিল ১৪.৩০ ঘটিকার সময় রাজধানীর পল্টন থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধারপূর্বক ৪ জন অপহরণকারীকে গ্রেফতার করতে সমর্থ হয়ঃ

গ্রেফতারকৃতরা হলো,(ক)মোঃ আরিফুল ইসলাম মাসুম (৪৪), জেলা-ঢাকা,(খ) মোঃ রেফাজুল ইসলাম লিংকন (২৭), জেলা-ঢাকা,(গ) মোঃ মতিয়ার রহমান (৫০), জেলা-রংপুর ও।ঘ) মোঃ মজিবর রহমান (৫২), জেলা-বাহ্মনবাড়িয়া।