মানিকগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া থেকে মোটর সাইকেল চোর চক্রের ২ জন গ্রেফতার

মানিকগঞ্জ প্রতিনিধিঃ
র‌্যাব-৪ এর অভিযানে মানিকগঞ্জ সদর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ হতে আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের মূলহোতাসহ চোরচক্রের ২ জন সক্রিয় সদস্য ও চোরাইকৃত ৪ টি মোটরসাইকেল উদ্ধার করেছে।

জানা যায় ,বেশকয়েকদিন যাবৎ মানিকগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় মোটরসাইকেল চুরির ঘটনা ঘটছে। একটি সংঘবদ্ধ মোটরসাইকেল চোরচক্র বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস, মার্কেট ও যে সকল স্থানে জনসমাগম বেশি ঐ সকল স্থান থেকে কৌশলে মোটরসাইকেল চুরি করে নিয়ে যায় মর্মে গোয়েন্দা তথ্যে জানা যায়। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ উক্ত সংঘবদ্ধ আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের সদস্যদের সনাক্ত করে গ্রেফতার ও চোরাই মোটরসাইকেল উদ্ধারের জন্য তৎপর হয়ে ওঠে এবং মানিকগঞ্জ জেলার সম্ভাব্য সকল স্থানে র‌্যাব-৪ ব্যপকভাবে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এক পর্যায়ে গত ২০ সেপ্টেম্বর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারা যায় যে, একটি সংঘবদ্ধ আন্তঃজেলা মোটরসাইকেল চোরচক্রের কতিপয় সদস্য মানিকগঞ্জ সদর থানা এলাকায় কয়েকটি অফিসের সামনে অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল ২১ সেপ্টেম্বর রাত সাড়ে ১২ ঘটিকার সময় মানিকগঞ্জ সদর থানাধীন এলাকা থেকে একটি মোটরসাইকেলসহ চোরচক্রের এক সদস্যকে আটক করা হয়।

পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ৩ টি মোটরসাইকেল, মোটরসাইকেলের লক খুলার ৪ টি চাবি এবং তারকাটার ১ টা ব্লেড উদ্ধারসহ চোরচক্রের সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হলো,ক। আলামিন ওরফে অভি খান (৩০), জেলাঃ ব্রাহ্মণবাড়িয়া ও খ। হৃদয় আহমেদ (২৬), জেলাঃ ব্রাহ্মণবাড়িয়া।