ছাত্র অধিকার পরিষদের ৮ নেতাকর্মী রিমান্ডে

 

স্টাফ রিপোর্টার ঃঃ
রাজধানীতে মোদিবিরোধী মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আট নেতাকর্মীর রিমান্ড দিয়েছেন আদালত। রোববার ঢাকার পৃথক দুজন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এই রিমান্ডের আদেশ দেন। আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শাহবাগ থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইন, হত্যাচেষ্টা ও সরকারি কাজে বাধাদানের মামলায় তদন্ত কর্মকর্তা আজ চার আসামিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তাঁদের চারদিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন। রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন রবিউল হাসান, আল-আমিন, সজল ও নাজমুল করিম সোহাগ।

অপরদিকে মতিঝিল থানায় করা মামলায় আরও চার আসামিকে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম দুইদিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন। রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন সিরাজুল ইসলাম, খাদেমুল ইসলাম, তৌফিক শাহরিয়ার ও মো. পারভেজ।

মামলার নথি থেকে জানা গেছে, গত ২৫ মার্চ মতিঝিলে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় প্রথম মামলা হয়। এরপর শনিবার প্রেসক্লাবের সামনে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানার মামলা হয়। উভয় মামলায় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর ছাড়া সংগঠনটির শীর্ষ নেতারা আসামি।